class="post-template-default single single-post postid-2524 single-format-standard" >

স্বীকৃতি বাস্তবায়ন লিঁয়াজো কমিটিতে “মাওলানা মাযহারুল ইসলাম”

আলেম তারুণ্যের প্রতিচ্ছবি মাওলানা মাযহারুল ইসলাম। রাজধানীর আম্বরশাহ জামে মসজিদের ইমাম ও খতীব তিনি। জামিয়া ইসলামিয়া পটিয়ার এই ফাযেল কওমি মাদরাসা শিক্ষা উন্নয়নে কাজ করে চলেছেন নিরন্তর প্রয়াসে। দেশের বর্ষীয়ান সব আলেমদের সঙ্গে সখ্যতা গড়ে নিজেকে নিয়ে গেছেন আলাদা এক উচ্চতায়। এবার তিনি কওমি মাদরাসার শিক্ষাসনদের স্বীকৃতি বাস্তবায়নের লক্ষে গঠিত লিয়াজোঁ কমিটির সদস্য হয়েছেন। কমিটির পঞ্চম সদস্য হিসেবে তিনি অন্তর্ভুক্তি পেয়েছেন।

আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া-এর বৈঠক তার অন্তর্ভুক্তির সিদ্ধান্ত হয়। বৈঠকে অংশগ্রহণকারী একাধিক সূত্র গণমাধ্যমকে এ খবর জানিয়েছে।

মাওলানা মাযহারুল ইসলামের বলেন, অন্তর্ভুক্তির বিষয়টি আমি অনানুষ্ঠানিকভাবে জানতে পেরেছি। তবে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয় নি। আসল কথা হলো,আমি কাজ করছি, সামনের প্রতিটি সময়েই আমি কাজ করে যেতে চাই।

আল্লাহর প্রতি কৃতজ্ঞতা আদায় করে মাযহার বলেন, আল্লাহর প্রতি কৃতজ্ঞ যে আল্লাহ আমাকে কাজের সুযোগ করে দিয়েছেন এবং মুরব্বিদের প্রতি আমি কৃতজ্ঞ যে তারা আমার উপর আস্থা রেখেছেন।

প্রসঙ্গত, গত ৯ জুলাই হাইআতুল উলয়ার এক শীর্ষ বৈঠকে কওমি শিক্ষা সনদের স্বীকৃতি বাস্তবায়নের কাজকে তরান্বিত করতে ৪ সদস্য বিশিষ্ট লিয়াজোঁ কমিটি গঠিত হয়। কমিটির সদস্যগণ হলেন, ১.মাওলানা আবদুল কুদ্দুস, ২.মাওলানা মাহফুজুল হক, ৩.মাওলানা নুরুল আমিন ও ৪.মুফতি রুহুল আমিন। এ ৪জনের সঙ্গে নতুন করে যুক্ত হলেন মাওলানা মাযহারুল ইসলাম।

Facebook Comments





Related News