class="post-template-default single single-post postid-1560 single-format-standard" >

এনটিআরসিএ এর চেয়ারম্যান ও শিক্ষা মন্ত্রণালয়ের  সচিবকে হাইকোর্টে তলবঃ আশায় বুক বাধলো শিক্ষক নিয়োগবঞ্চিতরা

 

১-১২ তম বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিতরা নিয়োগের আশায় আদালতে প্রায় ৬০ টি রিট উঠিয়েছে। এ বিষয়ে বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত জাতীয় ঐক্য পরিষদের সভাপতি জনাব জাহাঙ্গীর আলমের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন,

 

এরই মধ্যে হাইকোর্টের রায়ে উনার ১ টি রিটে ০৬/০২/২০১৭ ইং তারিখে ১-১২ তমের ঘাপলাবাজি নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।  এছাড়া ০৫/২৮/১৭ ইং তারিখে জনাব জাহাঙ্গীরের সহযোগীতায় আরেকটি রিটে ১-১২ তমদের নম্বরভিত্তিক মেধাতালিকা এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাবজেক্ট ভিত্তিক শূন্য পদের তালিকা চাওয়া হয়েছে।

 

এমতাবস্থায় ১৪ তম সার্কুলার বাতিল ও ১-১২ তমদের নিয়োগের জন্যও চলছে আন্দোলন।

১৫ জুলাই রোজ শনিবারের জাতীয় প্রেস ক্লাবের অনশনের দিন এনটিআরসিএ এর চেয়ারম্যান আজাহার আদালত অবমাননা করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে প্রেস ব্রিফিং দেয়।  জনাব আজাহার বলেন,  ১-১২ তমদের কেবল একবারই বিশেষ বিবেচনায় নিয়োগ দেওয়া হয় এবং এখন কেবলমাত্র ১৩ তমদের নিয়োগ দেওয়া হবে।

জনাব জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে বিশ্বস্ত মিডিয়ার মাধ্যমে কোনো সঠিক খবর জানা যায় নি।

তবে তিনি বলেন,  কোর্ট অবমাননার কারণে ১৯/০৭/২০১৭ ইং বুধবার মহামান্য বিচারকদ্বয় আজাহারকে স্বপ্রণোদিত হয়ে  হাইকোর্টে তলব করতে পারেন।

অপর এক মামলায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ আলমগীর হোসেনকেও হাইকোর্টে তলব করা হয়েছে। আজাহার সাহেবকে কারো কোনো নির্দিষ্ট মামলার পক্ষে তলব করা হয়নি বলে জনাব জাহাঙ্গীর জানান।

আমাদের রিপোর্টার তলব শব্দের অর্থ সম্পর্কে জানতে চাইলে জাহাঙ্গীর বলেন,

দুই হাত উচু করে ক্ষমা চাওয়া এবং যাবতীয় প্রশ্নের সঠিকভাবে উত্তর দেওয়া। তারপরে আদালত থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

*********************************

ধন্যবাদান্তে

মোঃ জাহাঙ্গীর আলম(সভাপতি)

বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত জাতীয় ঐক্য পরিষদ।

০১৭৪৬২৬৪০১৭

০১৭১০৭৯৭৮৯৫

Facebook Comments





Related News